Mobile Banking

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম 2023 – ও সুবিধাসমূহ

ডাচ বাংলা ব্যাংক – একাউন্ট খুলতে কি কি লাগে ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট করার জন্য কি কি কাগজপত্র প্রয়োজন,ঘরে বসে কিভাবে অনলাইনে একাউন্ট করতে পারেন অথবা ব্যাংকে গিয়ে কি কি কাগজ পত্রের মাধ্যমে অ্যাকাউন্টটি করবেন এ বিষয় নিয়ে আজকের আর্টিকেল জুড়ে থাকছে বিস্তারিত আলোচনা।

 

ডাচ বাংলা ব্যাংক

ডাচ বাংলা ব্যাংক

লিমিটেড ডিবিবিএল বাংলাদেশ নেদারল্যান্ডের যৌথ উদ্যোগে  প্রতিষ্ঠিত হয় এটিএম শাহাবুদ্দিন আহমেদ বাংলাদেশ এবং উন্নয়নশীল দেশগুলোর জন্য ডাচ ফিনান্সিং সংস্থা নামক নেদারল্যান্ডের একটি কোম্পানির যৌথ উদ্যোগে প্রতিষ্ঠা পায়।

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম ২০২৩

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম ২০২৩

 
প্রিয় ভিজিটর ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খোলার নিয়ম সম্পর্কিত কাগজপত্র এবং যাবতীয় কাগজপত্র যা যা প্রয়োজন হয় আমরা নিম নেতা উল্লেখ করলাম।
ডাচ বাংলা ব্যাংকের অধীনে আপনি যে দুই ধরনের একাউন্ট খুলতে পারবেন সে দুই ধরনের অ্যাকাউন্টের নাম হলো:
 
  • স্টুডেন্ট একাউন্ট।
  • সেভিংস একাউন্ট।
 
উক্ত দুই ধরনের ডাচ বাংলা ব্যাংক একাউন্টের জন্য আপনাকে অবশ্যই ভিন্ন ভিন্ন রকমের ডকুমেন্ট ডাচ বাংলা ব্যাংক কর্তৃপক্ষকে প্রদান করতে হবে ।পাশাপাশি একাউন্ট খোলার কাজ সম্পাদন করতে হবে।

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম 2023

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম 2023

এবার আসা যাক ডাচ বাংলা ব্যাংক এর অধীনে একটি সেভিংস একাউন্ট খুলতে কি কি লাগবে সে সম্পর্কে আমরা এখন আলোচনা করব:
 
Step:1
প্রথমত আপনার দুই কপি পাসপোর্ট সাইজের ছবি প্রয়োজন।
 
Step:2
ব্যবসা করলে আপনি আপনার যেকোনো ব্যবসা প্রতিষ্ঠান ট্রেড লাইসেন্স এর একটি কপি তাদেরকে দিবেন।
 
Step:3
অবশ্যই আপনার ভোটার আইডি কার্ড এর ফটোকপি তাদেরকে দিতে হবে।
 
Step:4
ডাচ বাংলা ব্যাংকে আপনার একাউন্টের জন্য আপনি যাকে নোমিনি হিসেবে নির্বাচন করতে চান তার এন আইডি কার্ডের ফটোকপি এবং সাথে ওই ব্যক্তির এক কপি ছবি লাগবে।
 
Step:5
ডাচ বাংলা ব্যাংকে রেফারেন্স হিসেবে নির্বাচিত ব্যক্তির এনআইডি কার্ডের ফটোকপি এবং তার একটি ছবি আপনাকে দিতে হবে।
 
Step:6
উল্লেখিত ডকুমেন্টগুলো নিকটস্থ ডাচ বাংলা ব্যাংকের যেকোনো ব্রাঞ্চে প্রদান করলেই আপনি একাউন্ট খোলার জন্য আবেদন করতে পারবেন।
 

dutch bangla bank career

dutch bangla bank career
dutch bangla bank career

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড জব সার্কুলার 2023, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড বাংলাদেশের অন্যতম বিখ্যাত বাণিজ্যিক ব্যাংক। এর সংক্ষিপ্ত নাম DBBL। এটি 1995 সালে প্রতিষ্ঠিত হয় এবং কোম্পানির চেয়ারম্যানের নাম এম সাহাবুদ্দিন আহমেদ।

dutch bangla bank

dutch bangla bank
dutch bangla bank
ডাচ বাংলা ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত বাৎসরিক কোনো চার্জ দিতে হয় না ১০,০০০ টাকার উপর সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত ছয় মাসে ১০০ টাকা চার্জ কাটা হবে ২৫ হাজারের উপর সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত ৬ মাসে ২০০ টাকা চার্জ কাটা হবে ২ লক্ষ এর উপর থেকে সর্বোচ্চ ১০ লক্ষ টাকা পর্যন্ত ২৫০ টাকা চার্জ কাটা হবে।

dutch bangla bank internet banking

dutch bangla bank internet banking
dutch bangla bank internet banking

ডাচ বাংলা ব্যাংক গর্বিতভাবে “টু ফ্যাক্টর অথেন্টিকেশন (2FA) সিকিউরিটি সলিউশন” চালু করেছে যা একজন গ্রাহকের পরিচয় এবং অ্যাকাউন্টের তথ্যকে একজন অননুমোদিত ব্যক্তির দ্বারা অ্যাক্সেস থেকে রক্ষা করে। এই নিরাপত্তা সমাধানটি ডাচ বাংলা ব্যাঙ্ক অ্যাকাউন্টধারীদের মধ্যে ইন্টারনেট ব্যাঙ্কিং তৃতীয় পক্ষের তহবিল স্থানান্তর লেনদেনের জন্য ডিজাইন করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button