islamic

সাইয়েদুল ইস্তেগফার | সাইয়েদুল ইস্তেগফার বাংলা উচ্চারণ সহ

সাইয়েদুল ইস্তেগফার,আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুগণ কিভাবে ছায়েদুল ইস্তেগফার মুখস্ত করবেন বাংলা ও আরবি উচ্চারণ শব্দের শব্দে তেলাওয়াত শিখাবো ইনশাআল্লাহ। আমরা নিচে ভিডিও এবং আরবি বাংলা সঠিক উচ্চারণ দেওয়ার চেষ্টা করব ইনশাআল্লাহ।

সাইয়েদুল ইস্তেগফার এর ফজিলত

সাইয়েদুল ইস্তেগফার এর ফজিলত

হাদিসে অসংখ্য ইস্তেগফার বা ক্ষমার দো‘আ পাওয়া যায়। কিন্তু সব ইস্তেগফারের মধ্যে শ্রেষ্ঠ ইস্তেগফার হল সাইয়েদুল ইস্তেগফার বা ক্ষমা প্রার্থনার শ্রেষ্ঠ দো‘আ। নিচে সাইয়েদুল ইস্তেগফারের আরবি-অর্থসহ বাংলা উচ্চারণ দেওয়া হলঃ

নবী করিম (সা.) ইরশাদ করেছেন, যে ব্যক্তি সুদৃঢ় বিশ্বাসের সঙ্গে সকালে সায়্যিদুল ইস্তিগফার পাঠ করবে, সে যদি সন্ধ্যা হওয়ার আগে মারা যায় তবে সে জান্নাতে প্রবেশ করবে। আর যে ব্যক্তি সুদৃঢ় বিশ্বাসের সঙ্গে সন্ধ্যায় সায়্যিদুল ইস্তিগফার পড়ে সে যদি সকাল হওয়ার আগে মারা যায়, তবে জান্নাতে প্রবেশ করবে।

সাইয়েদুল ইস্তেগফার

সাইয়েদুল ইস্তেগফার

اَللَّهُمَّ أَنْتَ رَبِّىْ لآ إِلهَ إلاَّ أَنْتَ خَلَقْتَنِىْ وَأَنَا عَبْدُكَ وَأَنَا عَلى عَهْدِكَ وَوَعْدِكَ مَا اسْتَطَعْتُ، أَعُوْذُبِكَ مِنْ شَرِّمَا صَنَعْتُ، أبُوْءُ لَكَ بِنِعْمَتِكَ عَلَىَّ وَأَبُوْءُ بِذَنْبِىْ فَاغْفِرْلِىْ، فَإِنَّهُ لاَيَغْفِرُ الذُّنُوْبَ إِلاَّ أَنْتَ

উচ্চারণ : আল্লা-হুম্মা আনতা রব্বী লা ইলা-হা ইল্লা আনতা খালাক্বতানী, ওয়া আনা ‘আবদুকা ওয়া আনা ‘আলা ‘আহদিকা ওয়া ওয়া‘দিকা মাসতাত্বা‘তু, আ‘ঊযুবিকা মিন শার্রি মা ছানা‘তু। আবূউ লাকা বিনি‘মাতিকা ‘আলাইয়া ওয়া আবূউ বিযাম্বী ফাগফিরলী ফাইন্নাহূ লা ইয়াগফিরুয্ যুনূবা ইল্লা আনতা।

অর্থ : ‘হে আল্লাহ! তুমি আমার পালনকর্তা। তুমি ব্যতীত কোন উপাস্য নেই। তুমি আমাকে সৃষ্টি করেছ। আমি তোমার দাস। আমি আমার সাধ্যমত তোমার নিকটে দেওয়া অঙ্গীকারে ও প্রতিশ্রুতিতে দৃঢ় আছি। আমি আমার কৃতকর্মের অনিষ্ট হ’তে তোমার নিকটে আশ্রয় প্রার্থনা করছি। আমি আমার উপরে তোমার দেওয়া অনুগ্রহকে স্বীকার করছি এবং আমি আমার গোনাহের স্বীকৃতি দিচ্ছি। অতএব তুমি আমাকে ক্ষমা কর। কেননা তুমি ব্যতীত পাপসমূহ ক্ষমা করার কেউ নেই’। [105]

সাইয়েদুল ইস্তেগফার ছবি

সাইয়েদুল ইস্তেগফার ছবি
সাইয়েদুল ইস্তেগফার ছবি

আল্লাহ্পাক আমাদেরকে সকল সমস্যার সমাধান দেখিয়েছেন যে আমলের মাধ্যমে তা হল ইস্তেগফার। শুধু সমস্যার সমাধন নয় বরং ইস্তেগফার করার মাধ্যমে আল্লাহপাক আমাদের অনেক আকর্ষণীয় পুরুষ্কার দান করবেন। আল্লাহর নবী নূহ (আ) তার জাতিকে বলেছিলেন যে, তোমরা ইস্তেগফার করো তোমাদের রবের কাছে , তার কাছে ক্ষমা প্রার্থনা করো, নিঃসন্দেহে তিনি ক্ষমাশীল।

সাইয়েদুল ইস্তেগফার বাংলা উচ্চারণ সহ

সাইয়েদুল ইস্তেগফার বাংলা উচ্চারণ সহ
সাইয়েদুল ইস্তেগফার বাংলা উচ্চারণ সহ

প্রিয় বন্ধুগণ নিচে ইন্সটল বাটনে ক্লিক করে পিডিএফ ডাউনলোড করে সাইদুল ইস্তেগফার সহি শুদ্ধ তেলাওয়াত শিখুন আমরা একটা ভিডিও নিতে শেয়ার করব ভিডিওর সাথে বাংলা দেখে দেখে তেলাওয়াত করা শিখুন।

সাইয়েদুল ইস্তেগফার ছবি

প্রিয় বন্ধুগণ আপনি যদি ছবি বা পিকচার আকারে ডাউনলোড করতে চান সাইদুল ইস্তেগফার বাংলায় লেখা তাহলে নিচের বাটনটিতে ক্লিক করুন দেখুন বাংলায় লেখা ইন্সটল করুন স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হয়ে যাবে এবার পিকচারটি ওপেন করে মোবাইল ফোনে সাইদুল স্টেকফার বাংলা উচ্চারণ শিখুন।

সূরা বাকারার শেষ দুই আয়াত

সূরা বাকারার শেষ দুই আয়াত
সূরা বাকারার শেষ দুই আয়াত

প্রিয় বন্ধুগণ সুরা বাকারার শেষ দুই আয়াত সহি শুদ্ধ বাংলা উচ্চারণ এবং কিভাবে শব্দে শব্দ তেলাওয়াত শিখবেন আমরা এই পোস্টটিতে আলোচনা করেছি দয়া করে উপরে টাইটেলে ক্লিক করে পোস্টটি দেখে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button