App & Software

Best Apps For Video Editing | ভিডিও এডিটিং সফটওয়্যার

 | ভিডিও এডিটিং সফটওয়্যার 2023 । প্রিয় বন্ধুরা আমরা অনেকে, নিজের স্মার্টফোনে ভিডিও এডিটিং বা সম্পাদনা করতে চাই। কিন্তু কি অ্যাপস ব্যবহার করবো কোন অ্যাপসটি ভালো এবং প্রফেশনাল, ভিডিও এডিটিং করা যায়। আমরা হয়তো জানি না, আজকে আমরা আলোচনা করব। কিভাবে সেরা অ্যাপস টি বেছে নিতে পারবেন। আপনার পছন্দের ভিডিও এডিট করার জন্য এখানে দশটা গুরুত্বপূর্ণ এবং প্রফেশনাল ভিডিও এডিটর নিয়ে আলোচনা করা হয়েছে।

Best Apps For Video Editing | ভিডিও এডিটিং সফটওয়্যার

Best Apps For Video Editing
Best Apps For Video Editing

প্রিয় বন্ধুরা একে একে 10 টা প্রফেশনাল ভিডিও এডিটিং সফটওয়্যার যা আপনার মোবাইল ফোনে ইনস্টল করে খুব সহজেই ভিডিও এডিট করতে পারেন দয়া করে নিচে লিস্ট দেখুন যে কোন একটি অ্যাপস দিয়ে প্রফেশনাল ভিডিও এডিট করতে পারেন।

১০ ActionDirector
০৯ Inshot (cross-platform)
০৮ Filmmaker Pro (iOS)
০৭ Apple Clips (iOS)
০৬ FilmoraGo (Android, iOS)
০৫ iMovie (Apple devices)
০৪ KineMaster (Android, iOS)
০৩ LumaFusion (iOS)
০২ Quik (cross-platform)
০১ Adobe Premiere Rush (cross-platform)

10. ActionDirector

10. ActionDirector

 

কুইকের ভক্ত নন, অফিসিয়াল GoPro অ্যাপ? তারপরে অ্যাকশন ডিরেক্টর ব্যবহার করে দেখুন, বিশেষত অ্যাকশন ফুটেজ ক্যাপচার এবং সম্পাদনা করার জন্য ডিজাইন করা একটি অ্যান্ড্রয়েড অ্যাপ। মৌলিক ভিডিও সম্পাদনা করার পাশাপাশি, আপনি আপনার শটগুলিতে কিছু নিফটি অ্যাকশন প্রভাবও প্রয়োগ করতে পারেন। উদাহরণ স্বরূপ, চোখ ধাঁধানো স্লো-মোশন বা ফাস্ট-মোশন সিন তৈরি করতে আপনি নির্ভুলতার সাথে ভিডিও সেগমেন্টের গতি কমাতে বা গতি বাড়াতে পারেন।

09. Inshot (cross-platform)

09. Inshot (cross-platform)

একটি বিস্তৃত লাইব্রেরি রয়েছে যা আপনাকে আপনার ভিডিওগুলিতে একচেটিয়া স্টক ফুটেজ এবং পূর্ণ পর্দায় ভিডিওগুলির পূর্বরূপ দেখার ক্ষমতা যোগ করতে দেয়৷ অ্যাপটি বিনামূল্যে, কিন্তু আপনার ভিডিওতে বিজ্ঞাপন এবং ওয়াটারমার্কের সাথে আসে। উভয় একটি ছোট মাসিক সাবস্ক্রিপশন সঙ্গে সরানো যেতে পারে. আরও উন্নত বৈশিষ্ট্যের জন্য এককালীন কেনাকাটাও রয়েছে৷

08. Filmmaker Pro (iOS)

এছাড়াও আপনি 30টি ফিল্টার, 17টি ট্রানজিশন এবং অডিওমিটার সহায়ক ভয়েসওভার পাবেন। এছাড়াও অক্টোবরে একটি বড় আপডেট একটি নতুন বিষয় ট্র্যাকিং ক্রপ টুল যুক্ত করেছে, যা একটি বিষয়ের গতিবিধি অনুসরণ করে এবং এটিকে ক্রপ ফ্রেমের মধ্যে রাখে। সর্বশেষ সংস্করণে (9.5.4) পিকচার-ইন-পিকচার ভিডিওর জন্য নতুন অ্যানিমেশন এবং আইফোনে একযোগে একাধিক প্রকল্প মুছে ফেলার ক্ষমতা রয়েছে।
ফিল্মমেকার প্রো-এর একটি বিনামূল্যের সংস্করণ রয়েছে, তবে আপনি সমস্ত বৈশিষ্ট্য পাবেন না এবং আপনার ভিডিওগুলি জলছাপ দিয়ে ওভারলেড হবে৷ তাই এই বিকল্পটিকে একটি বিনামূল্যের ট্রায়ালের মতো দেখতে সবচেয়ে ভাল৷

07. Apple Clips (iOS)

07. Apple Clips (iOS)
শিশুদের এবং পরিবারের উদ্দেশ্যে, অ্যাপল ক্লিপগুলি অত্যন্ত সহজ। যেমনটি আমরা আমাদের পর্যালোচনাতে উল্লেখ করেছি, এই বিনামূল্যের অ্যাপটি খুবই সীমিত এবং পেশাদারদের জন্য সেরা ভিডিও সম্পাদনা অ্যাপগুলির মধ্যে খুব কমই বিবেচনা করা যেতে পারে। কিন্তু এটি ভিডিও ক্লিপ, গল্প বা বার্তা সম্পাদনা করা খুব সহজ করে তোলে। এছাড়াও আপনি সহজেই ফিল্টার, অ্যানিমেটেড টেক্সট, মিউজিক, ইমোজি এবং স্টিকার যোগ করতে পারেন।
 
2021 সালের সেপ্টেম্বরে প্রকাশিত, সর্বশেষ সংস্করণ (3.1.2) আপনাকে iPhone 13-এ সিনেমাটিক মোডে ক্যাপচার করা ভিডিও আমদানি এবং সম্পাদনা করতে দেয়, সেইসাথে iPhone 13 Pro এবং Pro Max থেকে ProRes ভিডিও। আরও তথ্যের জন্য

06. FilmoraGo (Android, iOS)

06. FilmoraGo (Android, iOS)
FilmoraGo প্রযুক্তিগতভাবে একটি বিনামূল্যের অ্যাপ, যদিও আপনি পেইড সংস্করণে আপগ্রেড না করা পর্যন্ত আপনার ভিডিওগুলিতে ওয়াটারমার্ক থাকবে৷ আপনি যদি এটি আগে চেষ্টা করে থাকেন এবং এটি পছন্দ না করেন তবে এটি পুনর্বিবেচনার মূল্য হতে পারে। কারণ 2021 সালের জুনে একটি বড় আপডেট এটিকে একটি নতুন ইউজার ইন্টারফেস, সেইসাথে একটি এআর ক্যামেরা এবং হালকা এবং অন্ধকার মোড দিয়েছে। এছাড়াও আপনি এখন একই ছবিতে ভিডিও স্প্লাইস করতে বেছে নিতে পারেন এবং আপনি শুধুমাত্র প্রধান ট্র্যাকে নয় পিআইপি ট্র্যাকেও মুখোশ ব্যবহার করতে পারেন৷
 

05. iMovie (Apple devices)

05. iMovie (Apple devices)

আমরা আমাদের সম্পূর্ণ পর্যালোচনা করার পর থেকে শেষ বড় আপডেটটি গত অক্টোবরে এসেছিল, এবং iPhone 13-এ সিনেমাটিক মোডে ক্যাপচার করা ভিডিও আমদানি ও সম্পাদনা করার ক্ষমতা চালু করেছে। আপনার যদি একটি নতুন iPhone বা iPad থাকে, তাহলে আপনি এখন পরিদর্শক-এ সিনেমাটিক নিয়ন্ত্রণ ব্যবহার করতে পারেন। গভীরতা প্রভাবের তীব্রতা পরিবর্তন করতে; দর্শকের মধ্যে মুখ বা অন্যান্য বস্তু নির্বাচন করে ফোকাস করুন; এবং টাইমলাইনে ফোকাস পয়েন্ট দেখুন এবং মুছুন।

04. KineMaster (Android, iOS)

04. KineMaster (Android, iOS)
সংক্ষেপে, যদিও এটি একটি মোবাইল ডিভাইসে প্রিমিয়ার প্রো নয়, আমাদের অভিজ্ঞতায় এটি খুব বেশি দূরে নয়। এটির ইন্টারফেসটি একজন শিক্ষানবিশ বা নৈমিত্তিক ব্যবহারকারীর জন্য বেশ অফ-পুটিং হবে, তবে ভিডিও সম্পাদনা পেশাদাররা এর সরঞ্জামগুলির ব্যাপক পরিসরের প্রশংসা করবে। যদিও কোনো ব্যবধান ছাড়াই এটি ব্যবহার করতে আপনার একটি আপ-টু-ডেট ফোন বা ট্যাবলেটের প্রয়োজন হবে।

03. LumaFusion (iOS)

03. LumaFusion (iOS)

 

যেকোন ইফেক্ট কীফ্রেম করা যেতে পারে, যেমন ক্লিপ অ্যানিমেশন, আপনার প্রোজেক্টে সুনির্দিষ্ট সমন্বয়ের অনুমতি দেয়। আপনি ফটো, ভিডিও, শিরোনাম এবং গ্রাফিক্সের জন্য ছয়টি ভিডিও/অডিও ট্র্যাক এবং বর্ণনা, সঙ্গীত এবং সাউন্ড ইফেক্টের জন্য অতিরিক্ত ছয়টি অডিও ট্র্যাক পাবেন। LumaFusion সন্নিবেশ/ওভাররাইট ক্ষমতা, রঙ সংশোধন, একটি সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত অডিও মিক্সার, ক্ষতিহীন রপ্তানি, উল্লম্ব ভিডিওর জন্য সমর্থন, উন্নত শিরোনাম তৈরির সরঞ্জাম এবং ধীর গতি/দ্রুত গতি (ফরোয়ার্ড এবং রিভার্স) অফার করে। এছাড়াও আপনি প্রয়োগ করতে পারেন প্রভাবের একটি চিত্তাকর্ষক সংখ্যা আছে.

02. Quik (cross-platform)

02. Quik (cross-platform)

 

আপনি যদি একটি GoPro ব্যবহার করেন তবে আপনার ফুটেজ সম্পাদনা করার জন্য বেশ কয়েকটি তৃতীয় পক্ষের অ্যাপ রয়েছে। যাইহোক, সর্বোত্তম বিকল্পটি আমরা আজ পর্যন্ত চেষ্টা করেছি অফিসিয়াল GoPro অ্যাপ, কুইক। এটি দুটি নির্দিষ্ট জিনিসের উপর দৃষ্টি নিবদ্ধ করে:

আপনাকে আপনার GoPro ডিভাইসটি দূরবর্তীভাবে নিয়ন্ত্রণ করতে এবং আপনার GoPro ফুটেজ সম্পাদনা করার অনুমতি দেয়। Quik স্বয়ংক্রিয়ভাবে আপনার ফুটেজ আমদানি করে, এবং আপনার ক্লিপগুলিকে সঙ্গীতে সিঙ্ক করা, ফটো, শিরোনাম এবং টাইমল্যাপস সিকোয়েন্স যোগ করা এবং আপনার পরিসংখ্যানের উপর ভিত্তি করে গ্রাফ অন্তর্ভুক্ত করার মতো জিনিসগুলি করা সহজ করে তোলে৷

01 Adobe Premiere Rush (cross-platform)

 

ক্লিপগুলিকে সোশ্যাল মিডিয়াতে আপলোড করার জন্য আপনাকে দ্রুত প্রক্রিয়া করতে দেওয়ার উপর ফোকাস করা হয়। উদাহরণস্বরূপ, এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ভিডিওগুলিকে প্রতিটি প্ল্যাটফর্মের জন্য প্রয়োজনীয় নির্দিষ্ট অনুপাত এবং গুণমানের স্তরে রূপান্তর করে। এটি ইউটিউবার, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এবং যারা ভিডিও এডিটিং নিয়ে পরীক্ষা করতে চায় তাদের জন্য এটি নিখুঁত পছন্দ করে তোলে।

এই ক্রস-প্ল্যাটফর্ম, ভিডিও এডিটিং অ্যাপটি অ্যাডোবের আরও জটিল ডেস্কটপ সফ্টওয়্যার যেমন প্রিমিয়ার প্রো, আফটার ইফেক্টস এবং অডিশনের তুলনায় ব্যবহার করা অনেক সহজ। যে বলে, প্রিমিয়ার রাশ শুধুমাত্র অপেশাদারদের জন্য নয়। এটি পেশাদার ভিডিও সম্পাদকদের জন্য সেরা ভিডিও সম্পাদনা অ্যাপ্লিকেশন, কারণ এটি আপনাকে প্রিমিয়ার প্রো-তে সামগ্রীকে সামনে পিছনে সরাতে দেয়, যেখানে আপনি এটিতে আরও পরিশীলিত সম্পাদনা করতে পারেন৷

ভিডিও এডিটিং সফটওয়্যার

ভিডিও এডিটিং সফটওয়্যার
ভিডিও এডিটিং সফটওয়্যার

ভিডিও এডিটিং সফটওয়্যার আপনি যদি নরমাল পিসিতে ভালো মানের ভিডিও এডিট করতে চান তাহলে এই পোষ্ট টি দেখুন আমরা দশটি প্রফেশনাল ভিডিও এডিটিং অ্যাপস শেয়ার করেছি যা ল্যাপটপ কিংবা কম্পিউটারে ব্যবহার করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button