Bangla

Bijoy Typing Sheet PDF । বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম

bangla typing sheet ,পিডিএফ শিট ডাউনলোড করার নিয়ম। বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম । ম্পিউটারে বাংলা লেখার জন্য জনপ্রিয় অনেক উপায় রয়েছে, কোন একটা পদ্ধতিতে আপনার

ল্যাপটপ কিংবা কম্পিউটারের বাংলা লিখতে পারেন। খুবই জনপ্রিয় এই Avro keyboard,Bijoy Keyboard দুইটি সফটওয়্যার, যেকোনো একটি ,সফটওয়্যার এর যেকোনো সফটওয়ারের সাহায্যে বাংলা লিখতে পারেন।

এন্ড্রয়েড ফোনের বাংলা কম্পিউটার সাপোর্ট

এন্ড্রয়েড ফোনের বাংলা কম্পিউটার সাপোর্ট
আপনি যদি, ইউনিকোড ব্যবহার করেন । তাহলে কম্পিউটার কিংবা ল্যাপটপ কিংবা ম্যাকিনটোশ। উভয়ই বাংলা সাপোর্ট করে । যেকোন জায়গা থেকে ইউনিকোড এর সাহায্যে ।  বাংলা লিখতে পারেন এবং সাপোর্ট করাতে পারেন ।খুব সহজেই অ্যান্ড্রয়েড ফোন অথবা কম্পিউটারের সাথে বাংলাকে ইউনিকোডের মাধ্যমে কানেক্ট করতে পারেন। এন্ড্রয়েড ফোন কিংবা কম্পিউটার উভয় ইউনিকোড সাপোর্ট করে এবং ইউনিকোডের বেস্ট জনপ্রিয় হয়েছে যার মাধ্যমে স্টাইল পরিবর্তন করা যায় সহজেই।

bijoy bayanno

বিজয় কিবোর্ড

বিজয় কিবোর্ড এর সাহায্যে, উইন্ডোজ পিসি বা ল্যাপটপে খুব সহজেই বাংলা লিখতে পারবেন, কিভাবে বাংলা লিখতে হয়, কিভাবে যুক্ত বর্ণ  লিখবেন। বিস্তারিত তুলে ধরব এই পোস্টটিতে। প্রথমে বিজয় কিবোর্ড ডাউনলোড করে আপনার পিসিতে ইন্সটল করে নিন।

বিজয় কিবোর্ড ডাউনলোড করার নিয়ম

বিজয় কিবোর্ড টি ডাউনলোড করার জন্য প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে যান,বিজয় বায়ান্ন সিলেক্ট করুন, অনলাইনে কিনুন একটা বাটন রয়েছে এখানে জাস্ট একটা ক্লিক করে দিন। এবার প্রথমে প্রোডাক্ট সিলেক্ট করুন তারপর আপনার বিবরণ দিয়ে,400 টাকা পেয়ে করে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন। ইনস্টলেশন ইনস্ট্রাকশনস এখানে পেয়ে যাবেন।

টাইপ করার জন্য কিবোর্ড কিভাবে হাত রাখবেন

টাইপ করার জন্য কিবোর্ড কিভাবে হাত রাখবেন
কিবোর্ডে আঙুল রাখার নিয়মটি মনে রাখতে পারেন। বাঁ হাতের তর্জনীতে রাখুন ‘এফ’ কি, মধ্যমাতে ‘ডি’, অনামিকাতে ‘এস’, কড়ে আঙুলে ‘এ’। ডান হাতের তর্জনী রাখুন ‘জে’, মধ্যমাতে ‘কে’, অনামিকাতে ‘এল’ ও কড়ে আঙুল রাখুন ‘সেমিকোলন’ কিতে। বাঁ ও ডান হাতের বৃদ্ধা আঙুল রাখুন স্পেস বারে।

বিজয় কিবোর্ড যুক্তবর্ণ লেখার নিয়ম

বিজয় কিবোর্ড যুক্তবর্ণ লেখার নিয়ম

কম্পিউটারে বাংলা টাইপ করার জন্য অগ্র কিংবা বিজয় যেকোনো একটি সফটওয়্যার. আপনার কম্পিউটার বা ল্যাপটপে ইন্সটল করে নিন। ক্লাসিক বাংলা লেখার জন্য ফন্ট ( sutonnymj ) সিলেক্ট করে নিন । 

এবার ল্যাপটপ বা কম্পিউটারের কিবোর্ড বাংলা করে নিন।  বিজয় সফটওয়্যার ইন্সটল করা থাকলে কিবোর্ড বাংলা করার জন্য (Ctrl + Alt + b) চাপুন কিবোর্ড ক্লাসিক বাংলা লেখার জন্য এখন রেডি।  এবার আপনি কি বোর্ড দেখে দেখে বাংলা টাইপ করুন, যুক্তবর্ণ অক্ষর সঠিক নিয়মে টাইপ করার জন্য নিচের শিটগুলো দেখুন। 

সহজে বাংলা টাইপ

সহজে বাংলা টাইপ

সহজেই বাংলা টাইপ করার জন্য বিজয় সফটওয়্যার টি ব্যবহার করতে পারেন। বিজয় সফটওয়্যারের সাহায্যে সঠিক নিয়মে, সঠিকভাবে বাংলা টাইপ করতে পারবেন । দ্রুত বাংলা টাইপ করা সম্ভব, ক্লাসিক বাংলা লিখতে পারেন , ইউনিকোড ল্যাপটপ ,কম্পিউটার স্মার্টফো,ন যেকোনো জায়গার বাংলা টাইপ করা যায়। 

বিজয় কিবোর্ড যুক্তবর্ণ লেখার নিয়ম

বিজয় কিবোর্ড যুক্তবর্ণ লেখার নিয়ম

বিজয় বাংলা কিবোর্ড কিনলে ল্যাপটপ কিংবা কম্পিউটারে বাংলা লিখতে পারবেন, তবে কিছু যুক্তবর্ণ অক্ষর হিডেন করা থাকে, যেগুলো সাধারণত দেখা যায় না ,তাই যুক্তবর্ণ অক্ষর গুলো সঠিক নিয়মে টাইপ করার জন্য শীট দেখা জরুরি ,কারণ কোনটা সাথে কোনটা যুক্ত করা থাকে, শীট দেখলেই সঠিক নিয়মে বাংলা লেখা যায়।

পিডিএফ শীট, আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে, প্রিন্ট করুন কম্পিউটার কিংবা ল্যাপটপের টাইপ করার সময়, দেখে দেখে টাইপ করুন। Home 

 
বিজয় কীবোর্ড দিয়ে বাংলা স্বরবর্ণ টাইপ করার নিয়ম
অ = Shift+F আ = G+F ই = G+D ঈ = G+(Shift+D) উ = G+S
ঊ = G+(Shift+S) ঋ = G+A এ = G+C ঐ = G+(Shift+C) ও = X
ঔ = G+(Shift+X)
বিজয় কীবোর্ড দিয়ে বাংলা ব্যঞ্জনবর্ণ টাইপ করার নিয়ম
ক = J খ = Shift+J গ = O ঘ = Shift+O ঙ = Q
চ = Y ছ = Shift+Y জ = U ঝ = Shift+U ঞ = Shift+I
ট = T ঠ = Shift+T ড = E ঢ = Shift+E ণ = Shift+B
ত = K থ = Shift+K দ = L ধ = Shift+L ন = B
প = R ফ = Shift+R ব = H ভ = Shift+H ম = M
য = W র = V ল = Shift+V শ = Shift+M ষ = Shift+N
স = N হ = I ড় = P ঢ় = Shift+P য় = Shift+W
ৎ = Shift+/ ং = Shift+Q ঃ = / ঁ = Shift+7
বিজয় কীবোর্ড দিয়ে বাংলা কার চিহ্ন টাইপ করার নিয়ম
া = F ি = D ী = Shift+D ুূ = Shift+S ৃ = A
ে = C ৈ = Shift+C ৗ= Shift+X রেফ = Shift+A ্ = G (হসন্ত)
্য = Shift+Z ্র = Z (র-ফলা) । = Shift+G (দাড়ি)

Bijoy Typing Sheet PDF 

পিডিএফ শিট ডাউনলোড করার নিয়ম,এখানে চারটা পিডিএফ ফাইল দেওয়া রয়েছে, ফাইলগুলো ডাউনলোড করে নিন, চাইলে ফাইলগুলো প্রিন্ট করে, আপনার কাছে রাখতে পারেন । in a word  অথবা স্মার্টফোনে কিংবা কম্পিউটারে রেখে দিতে পারেন, যখন সমস্যায় পড়বেন, একনজর দেখে নিতে পারেন, কোন বাটনে ক্লিক করলে যুক্তবর্ণ অক্ষরের কম্পিউটারে টাইপ করা যায়।

PDF 1 , PDF 2,PDF 3,PDF 4,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button