E-Passport

e passport check online | e passport check

e passport check,প্রিয় বন্ধুগণ কিভাবে অনলাইনের মাধ্যমে পাসপোর্ট চেক করে দেখবেন কিংবা পুরাতন পাসপোর্ট কিভাবে চেক করা হয় বিস্তারিত জানার জন্য আমাদের নিজে আর্টিকেলটি দেখুন আশা করি স্ক্রিনশট দেখে সহজেই পাসপোর্ট চেক করতে পারবেন।

e passport check

e passport check

পাসপোর্ট চেক করার জন্য প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যান এবার পাসপোর্ট এর নাম্বার যদি পুরাতন হয় তাহলে পাসপোর্ট এর নাম্বার আর যদি নতুন পাসপোর্ট তৈরি করতে দেন এবং ওইটার স্ট্যাটাস চেক করতে চান তাও নিচে স্ক্রিনশট আকারে উল্লেখ করলাম যাতে সহজেই দুইটা পদ্ধতিতেই পাসপোর্ট চেক করতে পারেন।

পাসপোর্ট চেক

পাসপোর্ট চেক

এখানে আপনার আবেদনকৃত ই পাসপোর্টের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে পারবেন। এজন্য আপনার আবেদনের Online Registration ID (OID) বা Application ID প্রয়োজন হবে। অনলাইনে চেক করেই জানতে পারবেন আপনার পাসপোর্ট হয়েছে কিনা। অথবা মোবাইলে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ই পাসপোর্ট চেক করতে যা লাগবে

ই পাসপোর্ট চেক করতে যা লাগবে

ই পাসপোর্ট চেকিং করার জন্য আপনার ইন্টারনেট সংযোগ সহ একটি স্মার্টফোন বা কম্পিউটার লাগবে। এছাড়া আপনার প্রয়োজন হবে,

  • Online Registration ID (OID) অথবা Application ID
  • পাসপোর্ট আবেদনে দেয়া জন্ম তারিখ

ই পাসপোর্ট চেক

ই পাসপোর্ট চেক

ই পাসপোর্ট চেক করতে প্রথমে ভিজিট করুন- www.epassport.gov.bd সাইটে। এরপর Check Status মেন্যুতে ক্লিক করে, Online Registration ID অথবা Application ID এবং জন্ম তারিখ দিন। I am human লেখার পাশে টিক দিয়ে ক্যাপচা পূরণ করুন। সবশেষে Check বাটনে ক্লিক করে পাসপোর্ট চেক করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার জন্য ভিজিট করুন BMET Old Website- www.old.bmet.gov.bd। এরপর উপরের মেন্যু থেকে Searching অপশনে যান। এবার আপনার Passport No টাইপ করে Find বাটনে ক্লিক করুন। আপনার নাম, ঠিকানা সহ সকল তথ্য দেখতে পারবেন।

e passport check

e passport check

পাসপোর্ট আবেদন কি পর্যায়ে আছে তা জানতে প্রথমে পাসপোর্টের ওয়েবসাইটে লগইন করতে হবে এরপর ওয়েবসাইটে ঢুকে চেক অ্যাপ্লিকেশন স্ট্যাটাস (check application status) ক্লিক করতে হবে। এরপরের পেজটিতে গিয়ে পাসপোর্ট আবেদনের সময় পাওয়া স্লিপের অ্যাপ্লিকেশন আইডি অথবা অনলাইনে রেজিস্ট্রেশন করার আইডি নম্বরটি চাপতে হবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে ঠিকানা বের করা

পাসপোর্ট নাম্বার দিয়ে ঠিকানা বের করা

আমাদের মধ্যে অনেকের কাছেই স্মার্টফোন থাকে না বা স্মার্টফোন থাকলেও ইন্টারনেট সংযোগ থাকে না তাই আপনারা যারা মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে ঠিকানা বের করতে চান তাদের জন্য একটি সুবিধা রয়েছে।

MRP Passport আবেদনের Enrolment ID ব্যবহার করে খুব সহজেই এসএমএসের মাধ্যমে পাসপোর্ট এর তথ্য যাচাই করতে পারবেন চলুন দেখে নিব কিভাবে এসএমএসের মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে ঠিকানা বের করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button