Online application

Top 10 Commercial Bank In Bangladesh 2023 (Updated List)

এই পোস্টটি আপনাকে বাংলাদেশের ব্যাংকের তালিকা জানাবে। এছাড়াও, আপনি একই জায়গায় তাদের অফিসিয়াল তথ্য এবং ব্যাংকিং সিস্টেমের সাথে তাদের শিখতে পারেন। যে কোন দেশের জন্য একটি ব্যাংক হল প্রধান লেনদেন পদ্ধতি। বাংলাদেশ সারা বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর একটি। আজ এই পোস্টে আমি আপনাদের সকলকে দেখাবো বাংলাদেশের সেরা ১০টি বাণিজ্যিক ব্যাংক।

বাণিজ্যিক কার্যক্রমের ক্ষেত্রে বাংলাদেশে ব্যাংকিং ব্যবস্থাকে প্রথম অগ্রাধিকার দেওয়া হয়। দেশের প্রধান জিডিপি ব্যাংকিং লেনদেনের প্রক্রিয়ার উপরও নির্ভর করে, আপনি জানেন। বেসরকারী এবং সরকারী মেগা প্রকল্পগুলিতে ব্যাংকিং কাজের প্রক্রিয়ার উপর ভিত্তি করে আন্তর্জাতিক মুদ্রা এবং রিজার্ভ বৃদ্ধি পায়।

যদিও ব্যাংকিং ঋণ ব্যবসায় বা লাভজনক সুযোগে অর্থ বিনিয়োগ করা সহজ করতে পারে তবে একটি দেশ নির্ভরতার সাথে দ্রুত ধনী হয়। একই সময়ে সঠিকভাবে জমি এবং অন্যান্য, প্রয়োজনীয় পণ্য বড় সংখ্যা উত্পাদন. এটি জাতীয় পণ্য রপ্তানি করার বিন্দু আন্তর্জাতিক এলাকা এবং একটি দেশের আর্থিক খাত বৃদ্ধির জন্য একটি বড় পরিবর্তন।

বাংলাদেশ এই নিয়মগুলি অনুসরণ করে এবং একাধিক ঋণ ও সুবিধা সহ ব্যাংকিং কার্যক্রম দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সরকারি ব্যাঙ্কগুলি ব্যবসায়িক ঋণ, কৃষি ঋণ এবং অন্যান্য উন্নতির অনুমতি দেয়। একই সঙ্গে সমানতালে কাজ করছে বেসরকারি ব্যাংকগুলো।

বাংলাদেশের ব্যাংকের তালিকা

বাংলাদেশে অনেক জনপ্রিয় এবং মানসম্মত বাণিজ্যিক ব্যাংক রয়েছে। বাংলাদেশ ব্যাংক বাংলাদেশের রাষ্ট্রীয় কেন্দ্রীয় ব্যাংক। দেশি-বিদেশি ব্যাংক একইভাবে পারফরম্যান্স করছে। এটি বাংলাদেশের জন্য একটি অর্থনৈতিক উৎস। আমরা অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে আমাদের টাকা নিরাপদে এক স্থান থেকে অন্য স্থানে স্থানান্তর করতে পারি। এখন আমি বাংলাদেশের সেরা ১০টি ব্যাংকের নাম লিখতে যাচ্ছি।

0. বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংক

আপনি যখন বাংলাদেশে ব্যাংক সম্পর্কে অনুসন্ধান করেন তখন প্রথমে আপনাকে বাংলাদেশের কেন্দ্রীয় জাতীয় ব্যাংক জানতে হবে। যে আমরা ইতিমধ্যে সম্পর্কে কথা বলতে. হ্যাঁ! বাংলাদেশ ব্যাংক হল বাংলাদেশের প্রধান বাণিজ্যিক ও রাষ্ট্রীয় ব্যাংক যা ব্যাংকিং ব্যবস্থার নেতৃত্ব দেয় এবং বাণিজ্যিক ও অবাণিজ্যিক ব্যাংকের পদ্ধতিগত পদ্ধতি বজায় রাখে। ব্যাংকটি এশিয়ান ক্লিয়ারিং ইউনিয়নের (ইরান) সদস্য। বাংলাদেশ ব্যাংকও অ্যালায়েন্স ফর ফাইন্যান্সিয়াল ইনক্লুশনের সম্মানিত সদস্য। বাংলাদেশ সরকার এই ব্যাংকের মালিক।

Head Office Address Is:

Bangladesh Bank, Motijheel, Dhaka
Phone: +880-255665001-6
E-mail: webmaster@bb.org.bd

1. ইসলামী ব্যাংক অব বাংলাদেশ

ইসলামী ব্যাংক অব বাংলাদেশ
ইসলামী ব্যাংক অব বাংলাদেশ

ইসলামী ব্যাংক বাংলাদেশ বাংলাদেশের এক নম্বর এবং সবচেয়ে বিখ্যাত ব্যাংক। এটি সঞ্চয় ও সুদের জন্য ইসলামের শাসন বজায় রাখে। এই ব্যাংকটি প্রথম আলো দৈনিক সংবাদপত্র, ইত্তেফাক, অমরদেশ, নয়া দিগন্ত, ভোরের ডাক, কালের কণ্ঠ, এবং বাংলাদেশ প্রতিদিনের মতো বিখ্যাত বাংলাদেশের সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। আপনি ঘরে বসে “ইসলামিক ব্যাংক অ্যাকাউন্ট খোলার প্রয়োজনীয়তা” অনুসরণ করে একটি ইসলামিক ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারেন।

Head Office Address Is:
Islami Bank Tower, 40, Dilkusha Commercial Area
Dhaka – 1000, Bangladesh.

2. ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড
ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড

ডাচ বাংলা ব্যাংক সবচেয়ে জনপ্রিয় এবং বাংলাদেশের প্রথম পরিষেবা প্রদানকারী ব্যাংকগুলির মধ্যে একটি। টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত সারা বাংলাদেশে এর বিশাল নেটওয়ার্ক রয়েছে। SWIFT কোড হল DBBLBDDH। “ওপেন ডাচ বাংলা ডিবিবিএল ব্যাংক অ্যাকাউন্ট” এই পোস্টটি অনুসরণ করে আপনি যেকোনো জায়গা থেকে একটি ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারেন।

Head Office Address Is:
Sena Kalyan Bhaban, 4th Floor
195 Motijheel Commercial Area
Dhaka-1000, Bangladesh

3. HSBC ব্যাঙ্ক

HSBC ব্যাঙ্ক
HSBC ব্যাঙ্ক

HSBC অর্থ হংকং এবং সাংহাই ব্যাংকিং কর্পোরেশন লিমিটেড। লোকেরা এটিকে এইচএসবিসি ব্যাংক নামে চেনে এর সুইফট কোড হল এইচএসবিসিবিডিডিএইচ। এটি বাংলাদেশের একটি বাণিজ্যিক ও বেসরকারি ব্যাংক।

Head Office Address Is:
Anchor Tower
108 Bir Uttam C R Dutta

Dhaka 1205, Bangladesh.

4. প্রাইম ব্যাংক

প্রাইম ব্যাংক
প্রাইম ব্যাংক

প্রাইম ব্যাংক লিমিটেড বাংলাদেশের জনপ্রিয় একটি বেসরকারি ব্যাংক। প্রাইম ব্যাংক ব্যাংকিং সেবা, খুচরা ব্যাংকিং, কর্পোরেট ব্যাংকিং, বিনিয়োগ ব্যাংকিং, ইসলামিক ব্যাংকিং, এটিএম সেবা প্রদান করে।

Head Office Address Is:
Adamjee Court Annexe Building-2,119-120,
Motijheel Commercial Area
Dhaka – 1000, Bangladesh.

5. স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

স্ট্যান্ডার্ড চার্টেড একটি বিজনেস ক্লাস ব্যাঙ্কিং পরিষেবা। এই ব্যাংকটি 68টি দেশে 80,000 এর বেশি কর্মী নিয়ে, তারা সত্যিই আন্তর্জাতিক।

Head Office Address Is:
Complaint Management Unit
Client Experience
Level 2, SCB House
67 Gulshan Avenue
Gulshan,Dhaka 1212

6. ব্র্যাক ব্যাংক লিমিটেড

ব্র্যাক ব্যাংক লিমিটেড
ব্র্যাক ব্যাংক লিমিটেড

ব্র্যাঙ্ক ব্যাংক বাংলাদেশের স্বনামধন্য বেসরকারি ব্যাংক। এটি প্রতিষ্ঠা করেন স্যার ফজলে হাসান আবেদ, কেসিএমজি। SWIFT কোড হল BRAKBDDH।

Head Office Address Is:
BRAC Bank Limited
Anik Tower
220/B, Tejgaon Gulshan Link Road

Tejgaon, Dhaka 1208

7. ব্যাংক এশিয়া

ব্যাংক এশিয়া
ব্যাংক এশিয়া

ব্যাংক এশিয়া বাংলাদেশের আরেকটি দ্রুত লেনদেন সেবা প্রদানকারী ব্যাংক। এটি একটি প্রাইভেট ব্যাংক এবং লোকেরা একে ব্যাংক এশিয়া নামেই চেনে।

Head Office Address Is:
Rangs Tower(2nd to 6th Floor)
68, Purana Paltan ,Dhaka-1000.

8. ইস্টার্ন ব্যাংক

ইস্টার্ন ব্যাংক
ইস্টার্ন ব্যাংক

ইবিএলকে ইস্টার্ন ব্যাংক লিমিটেড বলা হয়। এটি ব্যাংকিং ব্যবস্থার পাশাপাশি এসএমই ব্যাংকিং, গ্রিন ব্যাংকিং, আর্থিক খুচরা ব্যাংকিং এবং অন্যান্য প্রদান করে। সুইফট কোড হল EBLDBDDH।

Head Office Address Is:
Eastern Bank Ltd.
10 Dilkusha C/A
Jiban Bima Bhaban, Dhaka,Bangladesh

9. সিটি ব্যাংক

সিটি ব্যাংক
সিটি ব্যাংক

সিটি ব্যাংক বাক্যটিকে “অর্থের অর্থ তৈরি” করে তোলে। তারা সব ধরনের ব্যাঙ্কিং ব্যবস্থা প্রদান করে এবং আই-ব্যাঙ্কিংও অন্তর্ভুক্ত ছিল।

Head Office Address Is:
City Bank Center
136, Gulshan Avenue, Gulshan-2
Dhaka-1212, Bangladesh
Hunting numbers: 02 58813483, 58814375, 58813126
Fax: 02 9884446

10. জাতীয় ব্যাংক

জাতীয় ব্যাংক
জাতীয় ব্যাংক

ন্যাশনাল ব্যাংক অফ বাংলাদেশ 1983 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। সাবসিডিয়ারি এনবিএল সিকিউরিটিজ লিমিটেড। এটি বিখ্যাত ব্যাঙ্কগুলির মধ্যে একটি এবং এটি বাংলাদেশের শীর্ষ 10টি ব্যাঙ্কের বিখ্যাত ব্যাঙ্কগুলির তালিকায় অন্তর্ভুক্ত। Next

Head Office Address Is:
18 Dilkusha Commercial Area, Dhaka, Bangladesh.
SWIFT: NBLBBDDH

E-mail: ho@nblbd.com
এগুলি হল বাংলাদেশের শীর্ষ 10টি জনপ্রিয় এবং বড় ব্যাঙ্ক যা আপনাকে 24 ঘন্টা এটিএম পরিষেবা এবং সকাল 10 টা থেকে বিকাল 4 টা পর্যন্ত অফিসিয়াল পরিষেবা প্রদান করে। আশা করি, আপনি এখন বাংলাদেশের সেরা ১০টি ব্যাংক সম্পর্কে পরিষ্কার হয়ে গেছেন। এখন আপনি আপনার ব্যক্তিগত বা ব্যবসায়িক লেনদেনের জন্য তাদের যেকোনো একটি নির্বাচন করতে পারেন। Home

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button